OASIS Scholarship 2024: ওয়েসিস স্কলারশিপের টাকা দেওয়া শুরু, কবে ঢুকবে অ্যাকাউন্টে? দেখে নাও স্ট্যাটাস

OASIS Scholarship 2023-24 Payment Update / Check Status : পশ্চিমবঙ্গের আর্থিকভাবে পিছিয়ে পড়া ছাত্রছাত্রীদের উচ্চশিক্ষায় যাতে অর্থ বাঁধা না হয়ে দাঁড়ায় তার জন্য রাজ্য সরকারের তরফ থেকে ওয়েসিস স্কলারশিপ দেওয়া হয়। এই স্কলারশিপের জন্য SC, ST, OBC পড়ুয়ারা আবেদন করতে পারে। ইতিমধ্যেই যারা স্কলারশিপের জন্য আবেদন করেছিলে তাদের টাকা দেওয়ার প্রসেস শুরু হয়ে গিয়েছে। আজকের প্রতিবেদনে কবে টাকা পাওয়া যাবে? কিভাবে স্ট্যাটাস চেক করা যাবে সেই সম্পর্কে বিস্তারে জানানো হল।

OASIS Scholarship Payment Status Update : ওয়েসিস স্কলারশিপের স্ট্যাটাস আপডেট

মাইনোরিটি ছাত্রছাত্রীদের জন্য কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের সম্মিলিত প্রচেষ্টায় এই স্কলারশিপ দেওয়া হয়। মোট প্রদেয় টাকার ৬০% দেয় পশ্চিমবঙ্গ সরকার ও ৪০% দে কেন্দ্রীয় সরকার। এর ফলে বৃত্তির টাকা দুবারে পাওয়া যেতে পারে বা কখনো একসাথেও পাওয়া যেতে পারে।

অবশ্যই দেখো : Govt Scholarship after Madhyamik 2024 : মাধ্যমিকের পর কোন সরকারি স্কলারশিপে আবেদন করা যায়?

কারা ওয়েসিস স্কলারশিপের টাকা পাবে?

এই স্কলারশিপের জন্য প্রতিবছরেই নতুন করে আবেদন করা যায়। তবে যারা ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আবেদন করেছিল তাদের এবছর টাকা দেওয়া হবে। যেমনটা জানা যাচ্ছে টাকা দেওয়া শুরু হয়েছে, তাই যদি তুমি অ্যাপ্লাই করে থাকো ও তোমার আবেদন অ্যাপ্রুভ হয়ে থাকে তাহলে টাকা পেয়ে যাবে।

ওয়েসিস স্কলারশিপের স্ট্যাটাস চেক করে দেখা যেতে পারে যে স্কুল, BDO ও জেলা স্টোরে সমস্ত ভেরিফিকেশন ও অ্যাপ্রুভাল কমপ্লিট হয়ে গিয়েছে কি না। যদি সব ঠিক থাকে তাহলে চিন্তার কোনো কারণ নেই টাকা পেয়ে যাবে।

উপরে ছবিতে যেমনটা দেখা যাচ্ছে যদি তোমার স্ট্যাটাস এমনটা দেখায় তাহলে নিশ্চিত থাকো টাকা শীঘ্রই ঢুকে যাবে। এক্ষেত্রে দেখা যাচ্ছে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের তরফ থেকে টাকা ঢুকে গেছে। তবে যদি কারোর কোনো একটি টাকা অ্যাপ্রুভ হয় তাহলে সেটাও লেখা থাকবে।

কোন ওয়েবসাইট থেকেই স্ট্যাটাস চেক করবে? তাহলে নিচে অফিসিয়াল ওয়েবসাইটের লিংক দেওয়ার রইল। সেখানে গিয়ে নিজেদের ওয়েসিস স্কলারশিপের স্ট্যাটাস চেক করে নিতে পারো।

➤ ওয়েসিস স্কলারশিপ অফিসিয়াল লিংক : https://oasis.gov.in/


  পড়াশোনা সমস্ত আপডেট স্কলারশিপ থেকে গুরুত্বপূর্ণ প্রশ্ন-উত্তর ও সাজেশন পাওয়ার জন্য গ্রুপে যুক্ত হন -

Join Group

Join Now